চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ‍সুস্থ হয়ে ঘরে ফিরলেন ৬০ পুলিশ সদস্য

বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় পরিচালিত হাসপাতালের উন্নত চিকিৎসা ও পর্যাপ্ত সেবায় ক্রমশই করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে। তারই ধারাবাহিকতায় শনিবার করোনামুক্ত হয়ে ছাড়পত্র পেয়েছেন ৬০ জন পুলিশ সদস্য।

সুস্থ হয়ে ঘরে ফেরা এসব পুলিশ সদস্যরা শীঘ্রই নিজেদেরকে আবারও দেশ মাতৃকার সেবায় নিয়োজিত করবেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ওই পুলিশ সদস্যরা কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও পুলিশের ভাড়া করা বেসরকারি ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) মো. সোহেল রানা জানান: কোভিড-১৯ এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৬০ জন পুলিশ সদস্যের নমুনা পরীক্ষায় পরপর দু’বার নেগেটিভ ফল হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন। হাসপাতাল কর্তৃপক্ষ করোনা জয়ী এ সকল পুলিশ সদস্যকে ফুল দিয়ে বিদায় জানান।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। তিনি তাদের দেখাশোনার জন্য গঠন করেছেন ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বিভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা করা হচ্ছে। ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

এ পর্যন্ত ৭শ’র বেশি করোনা আক্রান্ত পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।