চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী প্রায় ৭ হাজার মানুষের মৃত্যু

গত এক সপ্তাহের তুলনায় মৃতের সংখ্যা কিছুটা কমলেও হঠাৎ করে ২৪ ঘণ্টায় (বুধবার পর্যন্ত) করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছেন ৬ হাজার ৮১১ জন।

ওয়ার্ল্ডোমিটার বলছে, এদিন সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে কোভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৫২৮ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা ৭৪ হাজার ৭৯৯ জন।

বিজ্ঞাপন

গত ১ মে একদিনে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৫৫ জনের। ২ মে তা কমে ৫ হাজার ২১৭ তে নামে এবং ৩ মে এই সংখ্যা ৩ হাজার ৪৮০ তে নেমে আসে।

বিজ্ঞাপন

তারপর ৪ মে মৃত্যুর সংখ্যা খানিক বেড়ে ৪ হাজার ৯৬ হয়। ৫ মে মৃত্যু হয় ৫ হাজার ২৫৮ জনের। কিন্তু হঠাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে ৬ মে ১ হাজার ৫৫৩ জন মানুষ বেশি মারা যায়।

করোনার প্রকোপ অনেক জায়গায় কমলেও গত দুই দিনে বেড়েছে কয়েকটা দেশে। করোনার মৃত্যুর মিছিলে যুক্তরাষ্ট্রে পরের দেশটি যুক্তরাজ্য। দেশটিতে একদিনেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন ৬৪৯ জন। ফ্রান্সে ২২৮ জন, স্পেনে ২৪৪ জন এবং ইতালিতে ৩৬৯ জনের মৃত্যু হয়েছে।

বুধবার পর্যন্ত সারাবিশ্বে ৩৮ লাখ ২২ হাজার ৮৬০ মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৭৬ জন মানুষ। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ১৩ লাখের বেশি মানুষ।