চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস ২০৫ দেশে, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৮০১

বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ৫৮০১ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছে অন্তত ৮৫ হাজার মানুষ।

বৈশ্বিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা ১৩৩১ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৪৫২ জন।

বিজ্ঞাপন

এছাড়াও ফ্রান্সে এই ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন ১০৫৩ জন। যা মৃত্যুর দ্বিতীয় রেকর্ড। এছাড়াও স্পেনে ৭৪৯, ইতালিতে ৬৮১ এবং যুক্তরাজ্যে ৭০৮ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে করোনার উৎপত্তি স্থল চীনে গত ২৪ ঘণ্টায় মারা গেছে মাত্র ৪ জন। গত ডিসেম্বরের কোভিড-১৯ আক্রান্ত রোগী  শনাক্ত হওয়ার পর এই কয়েকমাসে তা নিয়ন্ত্রণে রেখেছে দেশটি।

কিন্তু ডিসেম্বরে থেকে শুরু করে গত চারমাসে করোনাভাইরাসের মৃত্যু হার বেড়ে বর্তমানে ২১ শতাংশ। যেখানে বেশির ভাগ ৮০ থেকে ৭০ বছরের ঊর্ধ্বে হলেও মধ্যবয়সী এবং যুবক এবং শিশু মৃত্যু হারও বাড়ছে।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী,করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ১ হাজার ৯৬৩ জনে। মোট মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৭২৭ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪৬ হাজার ৬৩৮ জন।