চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

করোনাভাইরাস: সুস্থ হলেন হার্ভে ওয়েনস্টেইন

Nagod
Bkash July

করোনাভাইরাস এর সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন হলিউডের বিতর্কিত প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন। ধর্ষণ ও যৌন হেনস্থার অভিযোগে ৬৭ বছর বয়সী হার্ভে ওয়েনস্টেইন ২৩ বছরের কারাদণ্ড পেয়ে বর্তমানে নিউ ইয়র্ক কারাগারে আছেন।

নিউ ইয়র্কের আদালত সাজা ঘোষণার পর যুক্তরাষ্ট্রের রাইকার্স আইল্যান্ডের কারাগারে রাখা হয়েছিল হার্ভে ওয়েনস্টেইনকে। সেখান থেকে তাকে নিউ ইয়র্ক কারাগারে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। নিউ ইয়র্ক কারাগারে প্রবেশের পূর্বে করা স্বাস্থ্য পরীক্ষায় ২২ মার্চ জানা যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ওয়েনস্টেইন।

হার্ভে ওয়েনস্টেইনকে পশ্চিম নিউ ইয়র্কে অবস্থিত ওয়েনডে সংশোধনাগারে আইসোলেশনে রাখা হয়েছিল। সেখানেই তার চিকিৎসা হয়েছে এবং তিনি সুস্থ হয়ে উঠেছেন।

২০০৬ সালে মিমি হ্যালেইকে যৌন নির্যাতন এবং ২০১৩ সালে জেসিকা মানকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন বিখ্যাত ছবি ‘পাল্প ফিকশন’-এর প্রযোজক হার্ভে। সেই সব অভিযোগ আমলে নিয়েই চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি তাকে দোষী সাভ্যস্ত করে নিউ ইয়র্কের আদালত। তখনই জানানো হয়, হার্ভের ৫ থেকে ২৫ বছর পর্যন্ত সাজা হতে পারে।

সব বিবেচনা করে ১১ মার্চ সাজা ঘোষণার দিন ধার্য করা হয়। আমেরিকার সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, এদিন হুইলচেয়ারে হাতকড়া পড়েই আদালতে আসেন হার্ভে। সাজা শোনার পর তার কোনো ভাবান্তর ছিলো না। তবে এরআগে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগকে ‘ষড়যন্ত্র’ বলে মন্তব্য করেছিলেন তিনি।

হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে এমন সাজা ঘোষণার বিষয়টিকে মিটু আন্দোলনের সফলতা বলে দেখছেন অনেকে। কারণ এই প্রভাবশালীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠার পরই সারা বিশ্বে ঘটে যাওয়া যৌন হয়রানির ঘটনাগুলো সামনে চলে আসা শুরু হয়। যেসব নারী ও পুরুষ যৌন হয়রানির শিকার হয়েছেন, তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশট্যাগ ‘#মি টু’ দিয়ে সেই তিক্ত অভিজ্ঞতার কথা প্রকাশ করছেন।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back