চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সুস্থ হলেন আরও ১৬১ পুলিশ সদস্য

করোনাক্রান্ত আরও ১৬১ জন পুলিশ সদস্য করোনা জয় করে হাসপাতাল ছেড়েছেন।  

করোনা উপসর্গ (কোভিড-১৯) নিয়ে এসব পুলিশ সদস্যগণ কেন্দ্রীয় পুলিশ হাসপাতা ও ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিজ্ঞাপন

এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হলেন এক হাজারের অধিক করোনা আক্রান্ত পুলিশ সদস্য।

বিজ্ঞাপন

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. সাইফুল ইসলাম সানতু জানান উন্নত চিকিৎসা নিশ্চিত করায় দিন দিন সুস্থ হয়ে উঠছেন করোনাক্রান্ত পুলিশ সদস্যরা। বুধবার নতুন করে করোনামুক্ত হয়েছেন আরও ১৬১ পুলিশ সদস্য।

সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১৬১ পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

বিজ্ঞাপন

হাসপাতাল ত্যাগ করার সময় বরাবরের মতোই করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধাদের ফুল ও মাস্ক দিয়ে শুভেচ্ছা জানানো হয় বলেও জানান তিনি।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) মো. সোহেল রানা জানান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এর ফলে করোনা ভাইরাস সংক্রমণে অসুস্থ হওয়া পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। ইতোমধ্যে ১ হাজার ২৮৭ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। তাদের মধ্যে অনেকেই আবার দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করেছেন।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে জনগনের পাশে আছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা।