চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সুন্দরবনঘেঁষা জনগণের পাশে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন

প্রকৃতির অপার লীলার সাথে লড়াই করে যাদের জীবিকা, বাঁচার তাগিদে আজ সেই সকল সুন্দরবনকেন্দ্রিক জনগোষ্ঠীও গৃহবন্দী। করোনা সংক্রমণরোধে সরকারের অঘোষিত লকডাউনে সুন্দরবনের পরিবেশ সুরক্ষিত তবে এখানকার খেটে খাওয়া মানুষের প্রয়োজন একমুঠো খাবারের। এ থেকে উত্তরণে সরকারের পাশাপাশি ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

খুলনার দাকোপ উপজেলার লাউডোব এলাকা। প্রত্যন্ত এই অঞ্চলটি সুন্দরবনের গায়ে লেপ্টে থাকায় এখানকার জনগোষ্ঠীর জীবনধারণ এই বনের উপর নির্ভরশীল ছিল। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সারাদেশে চলমান লকডাউনে সবথেকে বিপাকে পড়েছেন এখানকার মানুষরা। প্রয়োজন খাদ্যের। এমতাবস্থায় সরকারের পাশপাশি নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে এ সকল মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সরকারের আহবানে ত্রাণ বিতরণকালে এ ফাউন্ডেশনের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন পুলিশ ও প্রশাসনসহ সর্বস্তরের মানুষ।

দেশের এই মহা সংকটময় সময়ে উপকূলীয় সুন্দরবনঘেঁষা জনগণ, যারা কোন প্রকার সহায়তা পাচ্ছে না, প্রকৃতিও জীবন ফাউন্ডেশনের ন্যায় প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বিভিন্ন বিসরকারি সংস্থাকেও তাদের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান মহিলা ৩০ আসনের সংসদ সদস্য এড. গ্লোরিয়া ঝর্না সরকার।