চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সিঙ্গাপুরে কোয়ারেন্টাইনে ২০ হাজার শ্রমিক

সিঙ্গাপুরে রেকর্ডসংখ্যক মানুষ আক্রান্ত হওয়ার পর প্রায় ২০ হাজার অভিবাসী শ্রমিককে ডরমিটরিতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ সংস্থা বিবিসি। 

নতুন আক্রান্তদের ১১৬ জন স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে। তাদের অনেকেরই সংক্রমিত হওয়ার সঙ্গে অভিবাসী শ্রমিকদের দুটি ডরমিটরির সংশ্লিষ্টতা পাওয়া গেছে।একারণে এখন অভিবাসী শ্রমিকদেরকে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তারা ১৪ দিন নিজ নিজ কক্ষে থাকবেন।

বিজ্ঞাপন

বলা হয়েছে, ডরমেটরির একটিতে ১৩ হাজার শ্রমিকের মধ্যে ৬৩ জন এবং আরেকটিতে ৬ হাজার ৮’শ শ্রমিকের মধ্যে ২৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।তবে যে শ্রমিকরা কোয়ারেন্টাইনে থাকছেন তাদের বেতন পরিশোধ করা হবে এবং তিনবেলা খাবারের ব্যবস্থা নিচ্ছেন সিঙ্গাপুর প্রশাসন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, সিঙ্গাপুরে এখনও লাখো অভিবাসী শ্রমিক রয়েছে যারা বিভিন্ন ডরমিটরিতে অস্বাস্থ্যকর পরিবেশে বাস করেন। এই শ্রমিকরা নির্মাণকাজ থেকে শুরু করে গৃহস্থালী কাজ এবং পরিচ্ছন্নতাকর্মী হিসাবেও কাজ করেন। শ্রমিকদের অনেকেই এরই মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুর ৭ এপ্রিল থেকে লকডাউনের ঘোষণা দিয়েছে।তার আগেই দেশটিতে একদিনে করোনাভাইরাস আক্রান্ত একলাফে অনেকটা বেড়ে গেছে।

ওয়াল্ড মিটারের তথ্য মতে,দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হয়েছে মোট ১ হাজার ৩০৯ জন এবং মারা গেছে ৬ জন।যেখানে শনিবার ৭৫ জন করোনাভাইরাস আক্রান্ত ছিল তা একদিনেই ৬০ শতাংশ বেড়ে গেছে।