চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সারাবিশ্বে ৯৫ হাজার ৭২২ জনের প্রাণহানি

মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এরই মধ্যে সারাবিশ্বে ৯৫ হাজার ৭২২ জনের প্রাণহানি ঘটেছে।

ওয়ার্ল্ডমিটার ওয়েবসাইটের হিসাব অনুযায়ী এরই মধ্যে সারাবিশ্বে কোভিড-১৯ করোনা ভাইরাস শনাক্ত হওয়া রোগির সংখ্যা শুক্রবার সকাল পর্যন্ত ১৬ লাখ ৩ হাজার ৭১৯ জন। সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৫৬ হাজার ৬৫৫ জন।

বিজ্ঞাপন

বিশ্বে সর্বাধিক রোগি শনাক্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৬৮ হাজার ৫৬৬ জন কোভিড-১৯ রোগি। আর মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬৯১ জন। কয়েকদিনের ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায়ও মৃত্যু হয়েছে ১ হাজার ৯০০। আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৫৩৬ জন।

বিজ্ঞাপন

করোনা ভাইরাসে সর্বাধিক প্রাণহানি ঘটেছে ইউরোপের ইটালিতে। ১৮ হাজার গত ২৪ ঘণ্টায়ও ইটালিতে প্রাণ গেছে ৬১০ জনের। দেশটিতে করোনা রোগি শনাক্ত হয়েছে ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন।

বিজ্ঞাপন

প্রাণহানির দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন। ১৫ হাজার ৪৪৭ জন মানুষের মৃত্যু হয়েছে ইউরোপের দেশটিতে। মোট আক্রান্ত ১ লাখ ৫৩ হাজার ২২২ জন।

জার্মানিতে ১ লাখ ১৮ হাজার করোনা রোগি শনাক্ত হলেও প্রাণহানি অনেকটাই ঠেকাতে পেরেছে দেশটি। এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২ হাজার ৬০৭ জন।

কয়েকদিন ধরে ইউরোপের অন্যতম সুপার পাওয়ার যুক্তরাজ্যে মৃত্যুর হার ক্রমাগত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৮১ জনের। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৭ হাজার ৯৭৮ জন। আর মোট আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৭৭ জন।

এশিয়ার দেশগুলোর মধ্যে করোনায় এখনো পর্যন্ত সর্বাধিক আক্রান্ত হচ্ছে ইরান।

বাংলাদেশে করোনা ভাইরাস দ্রুত বিস্তার হচ্ছে। গতকাল শনাক্ত হয়েছে ১১২ জন রোগী। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের।