চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সম্মুখসারির যোদ্ধাদের জন্য ‘এক মিনিটের অবিরাম করতালি’

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখসারির যোদ্ধা ও জীবন উৎসর্গকারীদের সম্মান জানিয়ে আবারো ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচি পালিত হয়েছে।

করতালির মাধ্যমে করোনাভাইরাসে সৃষ্ট সংকটময় সময়ে জীবন বাজি রেখে কাজ করা ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন ও গণমাধ্যমকর্মীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে দেশবাসী।

বিজ্ঞাপন

আগামী ২ জুন বিকাল ৪টায় আরো একবার ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচি পালন করা হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকাল ৪টায় ‘আমরাও জানি মানুষকে সম্মান জানাতে, আমরাই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে মিরপুর ডিওএইচএস’র জোসনা সরোবরে সামাজিকভাবে হাতে তালি কর্মসূচির আয়োজন করা হয়।

রাজধানীতে ঘরে অবস্থান করেও অনেকেই পরিবারের সবাইকে নিয়ে এক মিনিটের অবিরাম হাতে তালি কর্মসূচিতে অংশ নেন।

মিরপুর ডিওএইচএস’র জোসনা সরোবরের আশপাশের ভবন থেকেও অংশ নেন অনেকে

জেলায় জেলায়ও করতালি কর্মসূচি পালিত হয়েছে। কুষ্টিয়ায় বিকাল ৪টায় এক মিনিটের করতালিতে অংশ নেন ব্যবসায়ীরা।

চট্টগ্রামের সাতকানিয়ায় তেমুহানীর প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে এক মিনিটের করতালিতে অংশ নেন শিক্ষার্থী, কৃষক ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

বিজ্ঞাপন

রাজশাহীতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে করতালি কর্মসূচি পালিত হয়েছে। খুলনায়ও এক মিনিটের অবিরাম হাতে তালি কর্মসূচি করেছে জেলা প্রশাসন।

মইনুল ইসলাম

মিরপুর ডিওএইচএস পরিষদের সভাপতি অবসরপ্রাপ্ত ব্রি. জে. মাহফুজ বলেন, এ ধরণের কর্মসূচি বৈরি পরিবেশে সেবা দেওয়া পেশাজীবীদের উৎসাহ যোগাবে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখসারির যোদ্ধা ও জীবন উৎসর্গকারীদের সম্মান জানাতে

রাষ্ট্রীয়ভাবে এ ধরণের কর্মসূচি নেওয়ার আহ্বান জানিয়েছে বিজিবি’র সাবেক মহাপরিচালক লে. জে. মইনুল ইসলাম।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, মতিঝিল সরকারি স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এবং ফেসবুক ব্যবহারকারীদের উদ্যোগে পালিত হয় এ কর্মসূচি।

মুকিত মজুমদার বাবু

এ আয়োজনের গুরুত্বের কথা তুলে ধরে আয়োজক এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, এটি সম্মুখসারির যোদ্ধাদের উজ্জীবিত করবে।

আগামী ২ জুন মঙ্গলাবর বিকাল ৪টায় আবারো ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচি পালনের আহ্বান জানান মুকিত মজুমদার বাবু।