চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষাবিষয়ক কন্টেন্ট ব্যবহারের সুযোগ

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক চলমান করোনা পরিস্থিতিতে ছাত্রছাত্রীদেরকে বিনামূল্যে শিক্ষাবিষয়ক ডিজিটাল কন্টেন্ট ব্যবহারের সুযোগ দেবার জন্য শিক্ষাবিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম টিউটরসিঙ্ক-এর সাথে যৌথ উদ্যোগ গ্রহণ করেছে।

এই উদ্যোগের আওতায় বাংলালিংক গ্রাহকরা টিউটরসিঙ্ক-এর অনলাইন কোর্স, ওয়ান-টু-ওয়ান সেশন ভিডিও, নোট, বর্ষ ও অধ্যায় অনুযায়ী প্রশ্নপত্র, প্রশ্নপত্রের সমাধান ও লাইভ ক্লাস বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবে। সব শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য জাতীয় ও আন্তর্জাতিক উভয় পাঠক্রমের উপর প্রস্তুতকৃত কন্টেন্টের সংগ্রহ রয়েছে এই প্ল্যাটফর্মে।

বিজ্ঞাপন

ছাত্র-ছাত্রীরা https://www.mytutorsinc.com/ ভিজিট করে ই-মেইল ব্যবহার ও পাসওয়ার্ড তৈরি করে টিউটরসিঙ্ক-এ সাইন আপ করতে পারবে। এছাড়া গুগল অথবা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারে করেও এই ওয়েবসাইটে সাইন আপ করা যাবে। সব ব্যবহারকারী সম্পূর্ণ বিনামূল্যে এই সাইন আপ করতে পারবেন।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে জানতে চাইলে বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আব্দুল মুকিত আহমেদ বলেন, “যেহেতু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রয়েছে, সেহেতু এই মুহূর্তে শিক্ষাবিষয়ক ডিজিটাল কন্টেন্ট ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত উপকারী হতে পারে। তাদেরকে বিনামূল্যে মানসম্মত এই কন্টেন্ট ব্যবহারের সুযোগ দিতে আমরা টিউটরসিঙ্ক-এর সাথে এই উদ্যোগ গ্রহণ করেছি। আমরা আশা করছি, আমাদের এই উদ্যোগ ছাত্র-ছাত্রীদেরকে ঘরে বসেই তাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সাহায্য করবে।”

টিউটরসিঙ্ক লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ নূর আলম বলেন, “ছাত্র-ছাত্রীদের বিশেষ এই সুবিধা প্রদানের লক্ষ্যে বাংলালিংকের সাথে উদ্যোগটি গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। আমাদের এই প্ল্যাটফর্মে তারা বিভিন্ন উৎস, বই এবং পাঠ্যসূচির শিক্ষা উপকরণ পাবে। মানসম্মত এই উপকরণগুলি এই পরিস্থিতিতে তাদের চাহিদা পূরণ করতে পারে।”

চলমান করোনা পরিস্থিতিতে গ্রাহকদের বাড়তি সুবিধা দিতে বাংলালিংক আরও বেশ কিছু সংখ্যক উদ্যোগ গ্রহণ করেছে।