চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: যশোরে সংক্রমণ বেড়েই চলছে, মোট শনাক্ত ২৮৬

আজ নতুন করে আরও ১৬ জন শনাক্ত

আকরামুজ্জামান: যশোরে করোনাভাইরাস এর সংক্রমণ বেড়েই চলছে। বৃহস্পতিবার নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এ নিয়ে জেলায় মোট ২৮৬ জন করোনা রোগী মিললো। আর এখন পর্যন্ত মারা গেছেন ১ জন। সুস্থ হয়েছেন ১০৪ জন।

আক্রান্তদের মধ্য করোনায় আক্রান্ত যশোর-৪ আসনের সংসদ সদস্য রনজিৎ কুমার রায়ের ছেলে, ছেলের বউসহ পরিবারের আরও তিনজন রয়েছেন।

বিজ্ঞাপন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. তানভীরুল ইসলাম বলেন: আজ ১৮ জুন করোনার টেস্টের ফলাফলে যশোরের ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের, নড়াইলের ২২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের, মাগুরার ১৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের ও বাগেরহাটের ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা পজিটিভ এবং ১২১ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন: যবিপ্রবি ল্যাবের ফলাফলে আজ যশোরে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এসব রোগীর নাম ঠিকানা ও তাদের বর্তমান অবস্থান জানার চেষ্টা করা হচ্ছে।

রোগীর অবস্থান জেনে সংশ্লিষ্ট এলাকা লকডাউন করা হবে বলে জানান সিভিল সার্জন।