চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ভারতে লকডাউনের সময়সীমা আরও বাড়ছে

Nagod
Bkash July

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে ভারতের বিভিন্ন রাজ্যে আরও অন্তত দু সপ্তাহ লকডাউন বাড়ানোর চিন্তাভাবনা করছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

Reneta June

সোমবার তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানান, আগামী ১৪ এপ্রিল লকডাউন প্রত্যাহার না করার জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ জানাবেন।

তিনি সতর্ক করে বলেন, লকডাউন তুলে নেওয়া হলে প্রাণহানী হতে পারে।

এর আগে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপেও লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। তবে তিনি শুধু নিজ রাজ্যের প্রসঙ্গে মন্তব্য করেন।

একই ইঙ্গিত করেছিলেন উত্তরপ্রদেশের এক উচ্চপদস্থ আধিকারিকও। পঞ্জাবের এক উচ্চপদস্থ আধিকারিকও লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেছিলেন।

এদিনই লকডাউনের মেয়াদ বৃদ্ধিসহ একাধিক বিষয় নিয়ে দিল্লিতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে মন্ত্রীদের বৈঠক হয়। সেখানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন-সহ অন্যরা।

বৈঠকের আগে কমপক্ষে ছয় মন্ত্রী ও উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছিলেন, সেখানে করোনা মোকাবিলায় গঠিত ১১টি উচ্চপর্যায়ের কমিটির সুপারিশ বিবেচনা করা হবে।

সেসময় একজন জানিয়েছিলেন, ৮০ শতাংশ করোনা আক্রান্তের খবর দেশের ৬২টি জেলা থেকে এসেছে। সেখানে খুব সম্ভবত লকডাউন চলবে।

দ্বিতীয় এক ব্য়ক্তি জানান, তার মধ্যে দিল্লির কিছু অংশ ও মুম্বাই রয়েছে। তবে সূত্রের খবর, আংশিক নয়, দেশজুড়েই লকডাউন বাড়ানোর বিষয়টি চিন্তাভাবনা করছে কেন্দ্র।

BSH
Bellow Post-Green View