চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ভারতে একদিনে শনাক্ত ৪৫ হাজার, মৃত্যু ১১২৯

একদিনে ভারতে মোট করোনা রোগী শনাক্ত ৪৫,৭২০ জন। এর ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়িয়েছে। শুধু মহারাষ্ট্রেই নতুন আক্রান্ত ১০ হাজারের বেশি। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১২৯ জনের। সব মিলিয়ে ভারতে করোনায় মারা গেছেন ২৯,৮৬১ জন।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্ত ১২,৩৮,৬৩৫ জন। আশার কথা হলো সুস্থ হয়ে উঠেছেন ৭.৮২ লাখ মানুষ, সে হিসেবে সুস্থতার হার প্রায় ৬৩.১৮ শতাংশ।

এছাড়া চিকিৎসাধীনের সংখ্যা ৪.২৬ লাখ। এখনও মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা শীর্ষে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় যদিও সরকারি খাতায় তামিল নাড়ুতে করোনায় মারা গিয়েছেন ৫১৮ জন। মৃতের সংখ্যা কিছুটা এদিকসেদিক থাকায়, সেটা ঠিক করে দিয়েছে তামিল নাড়ু সরকার। এর ফলেই সংখ্যাটি এত বেশি। পশ্চিমবঙ্গে গত কাল করোনা আক্রান্ত অবস্থায় ৩৯ জন মারা গিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ১০,৫৭৬ জন নতুন করে শনাক্ত হয়েছে। এই প্রথম এক দিনে দশ হাজারের ওপর আক্রান্ত হল কোনও রাজ্যে। এই মুহূর্তে ১.৩৬ লাখ চিকিৎসাধীনসহ মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৩.৩৭ লাখ। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন ২৮০ জন। সব মিলিয়ে করোনা পজিটিভ অবস্থায় মৃত্যুর সংখ্যা ১২৫৫৬ জন রাজ্যে।