চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: হাসপাতালে থেকেও দায়িত্ব পালন করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনাভাইরাস এ আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে ভর্তি থেকেও এখনো দায়িত্ব পালন করে যাচ্ছেন বলে জানিয়েছেন দেশটির আবাসন সচিব রবার্ট জেনরিক।

সোমবার বিবিসিকে তিনি বলেন: করোনাভাইরাস নিয়ে হাসপাতালে রাত কাটানোর পরও এখনো সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিজ্ঞাপন

রোববার সন্ধ্যায় করোনার নিয়মিত পরীক্ষার পর লক্ষণ ও শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেলে লন্ডনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় জনসনকে। এটি মূলত তার চিকিৎসকের পরামর্শে নেওয়া একটি ‘সতর্কতামূলক পদক্ষেপ’ বলে জানা যায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে সরকারের দায়িত্বে জনসন থাকলেও আগামী সোমবার করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত বৈঠকে পররাষ্ট্র সচিব ডোমিনিক রাব সভাপতিত্ব করবেন বলে জানান জেনরিক।

প্রধানমন্ত্রী জনসনের মুখপাত্র বলেছিলেন যে: যদি বরিস জনসন ততোদিন সুস্থ না হন এবং কাজ করতে সমর্থ না হন তবে তার স্থলে ফার্স্ট সেক্রেটারি অব স্টেট ডোমিনক রাব তার দায়িত্ব পালন করবেন।

জেনরিক বিবিসিকে বলেন: আমরা আশা করি অতি দ্রুত প্রধানমন্ত্রী তার ডাউনিং সিট্রটে ফিরে আসতে সক্ষম হবেন। সরকারের নেতৃত্ব দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। এই সময়টা যদিও তার জন্য খুবই হতাশাজনক ব্যাপার। তবে তিনি এখনো সরকারের দায়িত্বেই আছেন।

৫৫ বছর বয়সী প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে গত ১০ দিন আগে করোনাভাইরাস শনাক্ত হয়।