চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ব্রাজিলেই প্রাণ হারিয়েছে ২ লাখের বেশি মানুষ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রাজিলেই মৃত্যুর সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে।  যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃতের সংখ্যা ব্রাজিলে। একদিনে দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছে ৬২ হাজার ৪০০ জন আর প্রাণ হারিয়েছে ১ হাজার ৫৯ জন। সেখানে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪ লাখ ৫৬ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ২ লাখ ৯ হাজার ৩৫০ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ২ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ হাজার ৩৭৭ জন। এর মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ৪৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৪ লাখ ৫ হাজারের বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৫ হাজার জন আর প্রাণ হারিয়েছে ১৮১ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৫ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫২ হাজার মানুষ।

নতুন ধরনের করোনাভাইরাসে যুক্তরাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে। একদিনেই সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ১২৯৫ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে প্রায় ৮৮ হাজার।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্ব এই করোনাভাইরাস মহামারীর সঙ্গে লড়াই করছে। বিশ্বে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৯ কোটি ৪৯ লাখের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ২০ লাখ ২৯ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৬ কোটি ৭৭ লাখেরও বেশি মানুষ।