চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বব্যাপী ২ কোটি মানুষ আক্রান্ত

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে সারা বিশ্বে সোমবার পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে দুই কোটি ২৩ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৬৩ লাখ ৯০ হাজার ৪৯৫ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৬৬৬ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ এ একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু ভারতে। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ৪ জন এবং আক্রান্ত ৬২ হাজার ১১৭ জন,ল। এর পরের অবস্থান মেক্সিকো, মৃত্যু ৬৯৫, আক্রান্ত ৬ হাজার ৪৯৫জন, ব্রাজিলে মৃত্যু ৫৯৩, আক্রান্ত ২২ হাজার ২১৩, যুক্তরাষ্ট্রে মৃত্যু ৫৩৪, আক্রান্ত ৪৭ হাজার ৮৪৯জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বের অনেক জায়গায় করোনার প্রকোপ আবারও বাড়ছে। সাউথ আফ্রিকায় মৃত্যু ১৯৮, আক্রান্ত ৬ হাজার ৬৭১, পেরুতে মৃত্যু ২২৮, আক্রান্ত ৭ হাজার ১২, কলম্বিয়াতে মৃত্যু ৩০২, আক্রান্ত ১০ হাজার ৬৭৭, ইরানে মৃত্যু ২ হাজার ২০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং সাত লাখ ৩৩ হাজার ৯৭১ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।