চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বজুড়ে সাড়ে ছয়লাখেরও বেশি মানুষের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন বিশ্বব্যাপী মৃতের সংখ্যা কেবল বেড়েই চলেছে। এরই মধ্যে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে সাড়ে ছয় লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃত্যুবরণ করেছে ৪ হাজার ১০৪ জন। একই সময়ে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৬ হাজার মানুষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে প্রায় দেড় লাখ মানুষ প্রাণ হারিয়েছে এই ভাইরাসের প্রকোপে। দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল, সেখানে মৃতের সংখ্যা ৮৭ হাজার। যুক্তরাজ্যে মোট ৪৫ হাজার মানুষ প্রাণ হারিয়েছে, ইটালিতে ৩৫ হাজারেরও বেশি মানুষ আর ভারতে এই ভাইরাস প্রাণ নিয়েছে ৩২ হাজারেরও বেশি জনের।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে মেক্সিকোতে ৭২৯ জন, দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত ৭১৬ জন। তৃতীয় অবস্থানে ব্রাজিল, ৫৫৬ জন। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ৪৫১ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ১ কোটি ৬৪ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর সুস্থ হয়েছে ১ কোটি ৩৭ লাখ মানুষ। মোট প্রাণ হারিয়েছে ৬ লাখ ৫২ হাজার জন।