চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্য বিতরণ

কারোনাভাইরাসে কারণে ক্ষতিগ্রস্ত বাহারাইন প্রবাসীদের মাঝে বাংলাদেশ সরকারের পক্ষ হতে আনুষ্ঠানিকভাবে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে বাহারানস্থ বাংলাদেশ দূতাবাস।

খাদ্য সামগ্রী বিতরণের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রদূত মোঃ নজরুল ইসলাম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত বলেন, ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারের নির্দেশনা পাওয়ার পরপরই গত ৭ এপ্রিল আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে একান্তই ক্ষতিগ্রস্ত, বিশেষ করে ট্যাক্সিচালকসহ দৈনন্দিন কাজ করে যেসব প্রবাসীরা জীবিকা নির্বাহ করেন সেইসব  প্রবাসীদের কাছ থেকে আবেদন আহবান করলে বিপুল সংখ্যক প্রবাসীরা এতে সারা দেন। আমরা তালিকা করে তাদের মাঝে প্রাথমিকভাবে বিতরণ করার লক্ষ্যে চাল, ডাল ,পেঁয়াজ, আলু, খাবার তেল, সম্মিলিত ৩ হাজার বাক্স প্রস্তুত করে আজ থেকে প্রবাসীদের পৌঁছে দেওয়া কার্যক্রম শুরু হয়েছে ।  এ লক্ষ্যে দূতাবাসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

প্রাথমিকভাবে ৩ হাজার বক্স বিতরণ করা হবে এবং করোনাভাইরাস এর প্রভাব যদি আরো বেশি সময় অবস্থান করে তাহলে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পাশে বাহারান দূতাবাস থাকবে বলেও তিনি নিশ্চয়তা দেন। এজন্য তিনি বাহরাইন প্রবাসী বাংলাদেশীদের একান্ত ভাবে সহযোগিতা কামনা করেন।