চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বাংলাদেশের জন্য ভিয়েতনামের মেডিক্যাল সামগ্রী উপহার

বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে ঐতিহ্যগত সৌহাদ্যপূর্ণ সম্পর্কের নিদর্শনস্বরুপ ভিয়েতনাম সরকার কোভিড-১৯ মহামারি প্রতিরোধের জন্য বাংলাদেশেকে মেডিক্যাল সামগ্রী উপহার দিয়েছে।

ভিয়েতনামের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে গত ১৪ আগস্ট মেডিক্যাল সামগ্রীর ‘সিম্বলিক হ্যান্ডওভার সেরেমনি’ অনুষ্ঠানে ভিয়েতনামের পক্ষে উপ-পররাষ্ট্র মন্ত্রী ন্যুয়েন কুউক ডাং বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ্ সামিনা নাজ-কে হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উল্লেখ্য, ভিয়েতনাম সরকার ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, ইটালি, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ভারত, অট্রেলিয়াসহ বিভিন্ন রাষ্ট্রকে করোনাভাইরাস মোকাবেলায় মেডিক্যাল সামগ্রী উপহার দিয়েছে।

বিজ্ঞাপন

ভিয়েতনাম-এর পক্ষ থেকে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই)- এর ৬৬টি বক্স (ফুল সেট ৩০০০ পিস) এবং সার্জিকাল ফেস মাস্ক-্এর ৮০টি বক্স (২,০০,০০০ পিস) বাংলাদেশ-কে দেয়া হয়। আরটি-টেস্ট কিট-এর বর্তমান মজুদের অভাবে (ভিয়েতনামে পুনরায় কোভিড মহামারির প্রাদুর্ভাব হওয়ায়) প্রস্তাব থাকা সত্ত্বেও ভিয়েতনাম তা আপাতত সরবরাহ করতে পারেনি।

এসব মেডিক্যাল সামগ্রী ১৮ই আগস্ট ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানযোগে (ভিয়েতনামে আটকে পড়া বাংলাদেশীদের প্রত্যাবাসন কাজে ব্যবহৃত) ঢাকায় পৌঁছায়। পররাষ্ট্র মন্ত্রণালয় বিমান বন্দর থেকে বাংলাদেশ সরকারের পক্ষে ভিয়েতনাম সরকারের উপহার মেডিক্যাল সামগ্রী গ্রহণ করে।