চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

টাঙ্গাইলের মধুপুরে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। শনিবার দুপুরের পর উপজেলার টাঙ্গাইল-মময়মনসিংহ সড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। পরে উপজেলা প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয়।

আজগর, হালিম ও রাজ্জাক নামের অবরোধে অংশগ্রহণকারীরা জানান: ভোট নাই তাই নেতারা আমাদের খবর রাখে না। প্রতিদন রোজগারে যাদের জীবন চলতো তাদের করোনার প্রভাবে সকল কাজ বন্ধ। সঞ্চয় শেষ হওয়ায় এখন অনাহারে দিন কাটছে। আমাদের এখন না খেয়ে মরার অবস্থা। কিন্তু এই এলাকায় সরকারের মন্ত্রী ও দলের বড় নেতা থাকার পরও কেউ খোঁজখবর নেয়নি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অবরোধকারীদের অভিযোগ, এখন পর্যন্ত সেখানে সরকারি-বেসরকারি কোনো সহায়তার ছিটেফোঁটাও পৌঁছায়নি, যার ফলে মানুষ নিরুপায় হয়ে রাস্তায় নেমেছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা শিউলী বলেন: ওই এলাকার মানুষ একেবারেই ত্রাণ পায়নি, তা সত্য নয়। দুই ইউনিয়নে ৩৩ হাজার মানুষ। এর মাঝে অনেকেই সরকারের নানা সুবিধাভোগী প্রকল্পের সুবিধাপ্রাপ্ত। সরকারি নির্দেশনা মোতাবেক অগ্রাধিকার ভিত্তিতে যারা সুবিধাপ্রাপ্ত নন এমন ৪৬২টি পরিবারে মাঝে আমরা ত্রাণ বিতরণ করেছি।

তিনি বলেন: অবরোধকারীদের অনেকেই সরকারের নানা সুবিধাভোগী। পর্যায়ক্রমে সকলের মাঝেই ত্রাণ বিতরণ করবো। তবে এখানে অন্য ঘটনা বা কেউ অযথা তাদের ক্ষেপিয়ে তুলেছে কিনা তারও তদন্ত করা হচ্ছে।