চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: টেলি-হেলথ সেন্টার চালু স্বেচ্ছাসেবক লীগের

বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারী পরিস্থিতে বাংলাদেশেও দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পরিস্থিতিতে জনসাধারণের জন্য মোবাইলে স্বাস্থ্যসেবার দেওয়ার প্রক্রিয়ার অংশ হিসেবে টেলি-হেলথ সেন্টার চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ।

স্বেচ্ছাসেবক লীগের টেলি-হেল্থ সেন্টারের নম্বরটি হচ্ছে 09611999777। এই নম্বরে যোগাযোগ করে যে কেউ স্বাস্থ্য বিষয়ক পরামর্শের পাশাপাশি অ্যাম্বুলেন্স সংক্রান্ত জরুরি তথ্য পাবেন।

বিজ্ঞাপন

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ সভাপতি ও সাধারণ সম্পাদক কে এম আফজলুর রহমান বাবু এ প্রসঙ্গে জানিয়েছেন: হেল্থ সেন্টার থেকে জনসাধারণ ও সংগঠনের নেতাকর্মীরা নিজ নিজ বাসায় অবস্থান করেই বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা পরামর্শ নিতে পারবেন। তাছাড়া স্বাস্থ্য তথ্য ও অ্যাম্বুলেন্স তথ্যও নিতে পারবেন।

বিজ্ঞাপন

পাশাপাশি, জাতির বিশাল এই দুর্যোগে এ উদ্যোগকে সফল করতে সহযোগিতা করার জন্য সকল জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অনুরোধ জানিয়েছেন নেতারা ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাতির এ দুর্যোগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জনগণের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির শীর্ষ এ দুই নেতা।

টেলি-হেল্থ সেবাটির সমন্বয় ও ব্যবস্থাপনায় রয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও স্বাস্থ্য-তথ্য প্রযুক্তিবিদ ডা. মো. আসাদুজ্জামান খান রিন্টু।