চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: জীবাণুমুক্তকরণ সেবা চালু করলো বার্জার পেইন্টস

করোনাভাইরাসের সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে ‘বার্জার এক্সপার্ট স্যানিটাইজেশন সার্ভিস’ নামের নতুন জীবাণুমুক্তকরণ সেবা চালু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

এই সেবাটির মাধ্যমে সহজে ও কার্যকরভাবে ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাসা-বাড়িকে জীবাণুমুক্ত করা যাবে বলে জানিয়েছে কোম্পানিটি।

বিজ্ঞাপন

রোববার ডিজিটাল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠানে এ সেবার ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞাপন

বার্জার পেইন্টসের পক্ষ থেকে জানানো হয়েছে, এ সেবাটি সহজে ও কার্যকরভাবে ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাসা-বাড়িকে জীবাণুমুক্ত করবে।ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো ক্রেতা সুরক্ষা নিশ্চিত করতে পারবে। বাসাবাড়িতেও মানুষ নির্বিঘ্নে তাদের স্বাভাবিক কার্যক্রম চালাতে পারবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) বৈশ্বিক মানদণ্ড অনুসরণ করে জীবাণুমুক্তকরণ এ সেবাটি প্রদান করবে বার্জারের প্রশিক্ষিত ও পেশাদার সদস্যরা।

বিজ্ঞাপন

এ সেবা দেয়ার ক্ষেত্রে ৩টি ক্যাটাগরিতে খরচ নির্ধারণ করেছে বার্জার পেইন্টস। এর মধ্যে ০-৫০০০ স্কয়ার ফিটের ক্ষেত্রে প্রতি স্কয়ার ফিট স্প্রে করতে লাগবে ৩ টাকা ৫০ পয়সা, ৫০০১-১০০০০ স্কয়ার ফিটের জন্য প্রতি স্কয়ার ফিট ৩ টাকা এবং ১০০০০ স্কয়ার ফিটের বেশি জায়গার ক্ষেত্রে প্রতি স্কয়ার ফিটের জন্য ২ টাকা ৫০ পয়সা লাগবে।

অনুষ্ঠানে কোম্পানিটির বিপণন বিভাগের মহাব্যবস্থাপক একেএম সাদেক নাওয়াজ বলেন, ‘করোনার কারণে বেশ কিছুদিন ব্যবসায়িক কার্যক্রম বন্ধ ছিল। বর্তমানে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান সীমিত পরিসরে কার্যক্রম চালু করেছে। এ পরিস্থিতিতে কর্মী ও ক্রেতাদের সুরক্ষা নিশ্চিত করা দরকার। নতুন এ সেবা উন্মোচনের মাধ্যমে পেশাদার ও প্রশিক্ষিত সদস্যরা জীবাণুমুক্তকরণ সেবা দিয়ে ব্যবসায়িক প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের উৎকণ্ঠা দূর করে তাদের সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

কোম্পানিটি বলছে, জীবাণুমুক্ত করার জন্য বার্জার এক্সপার্ট স্যানিটাইজেশন সমাধানটি পরিবেশ সুরক্ষা সংস্থা (ইপিএ) এবং ইএন ১৪৪৭৬ স্বীকৃত। এ সমাধানটি ভাইরাস ও ব্যাকটেরিয়া প্রতিরোধে চার সপ্তাহ পর্যন্ত সুরক্ষা দেবে। এ সেবাটি পরিবেশবান্ধব, এতে কোনো বিষাক্ত রাসায়নিক দ্রব্য নেই। তাই খাবারকে সুরক্ষিত রাখবে। এটি চোখ ও চামড়ারও ক্ষতি করবে না। অর্থাৎ, প্রতিষ্ঠানটির নতুন এ জীবাণুমুক্তকরণ সমাধানটি মানুষ ও প্রাণির জন্য ক্ষতিকর নয়।

বার্জার এক্সপার্ট স্যানিটাইজেশন সেবাটি পেতে আগ্রহীদের বার্জার পেইন্টসের সেবা কেন্দ্রগুলোতে (বার্জার এক্সপেরিয়েন্স জোনের আউটলেট, ২৪/৭ কল সেন্টারের নম্বর-, অফিশিয়াল ওয়েবসাইট ও অফিশিয়াল ফেসবুক পেজ) যোগাযোগ করতে বলা হয়েছে।