চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ছবি মুক্তির নতুন তারিখ জানালো হলিউড

চলতি বছর মুক্তি পাওয়ার কথা ছিল মার্ভেল স্টুডিওর জনপ্রিয় ছবি ‘ব্ল্যাক উইডো’, ‘দ্য ইটারনালস’ ও ‘মুলান’ এর মত একঝাঁক হলিউড সিনেমা। কিন্তু করোনা ভাইরাসের আক্রমণে এখন স্থবির হয়ে পড়েছে গোটা পৃথিবী। ফলে নির্ধারিত সময়ে মুক্তি পাচ্ছে না সিনেমাগুলি। আর তাইতো আসন্ন সিনেমা গুলোর নতুন করে মুক্তির তারিখ ঘোষণা দিল প্রযোজনা প্রতিষ্ঠানগুলো।

চলতি বছরের এপ্রিলে ‘ব্ল্যাক উইডো’ ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও তা পিছিয়ে নতুন মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে ৬ নভেম্বর। অপরদিকে ‘মুলান’ মুক্তি পাবে আসছে ২৪ জুলাই। সেই সাথে ‘দ্য ইটারনালস’ মুক্তি পাবে আগামী বছরের ১২ই ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

এছাড়াও ‘শ্যাং-চি এন্ড দ্য লিজেন্ড অব দ্য টেন রিংস’ ছবিটিরও মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। জানা গেছে, এটি মুক্তি পাবে আগামী বছরের ১২ই ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

সেই সাথে ‘ডক্টর স্ট্রেঞ্জার ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ ছবিটির সম্ভাব্য মুক্তির তারিখ আগামী বছরের ৫ নভেম্বর। একই সাথে ‘থর’ এবং ‘ক্যাপ্টেন মার্ভেল ২’ মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে যথাক্রমে ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি এবং ৬ মে।

বোঝাই যাচ্ছে, চলতি বছরে করোনার কারণে ভয়ঙ্কর সংকট তৈরীর সম্ভাবনা দেখছে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। আর এ কারণেই এমন সংকটের পর পরই বিগ বাজেটের ছবিগুলো মুক্তি দিতে রাজি নন তারা। তাই ছবি মুক্তি পিছিয়ে দিচ্ছেন এক বছরের বেশি সময়!