চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: খুলনার আক্রান্ত চিকিৎসক বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকায়

করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল রাতে গুরুতর অবস্থায় খুলনা থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে। বর্তমানে তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শুক্রবার বিকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়,  বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদকে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে খুলনা থেকে ঢাকায় নিয়ে আসা হয়।

গত শনিবার ডা. মাসুদ আহমেদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে খুলনা করোনা হাসপাতালে (ডায়বেটিক হাসপাতাল) রেখে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল। সেখানে অবস্থার অবনতি হলে তাকে স্থলপথে ঢাকায় আনার চেষ্টা চলছিল। কিন্তু স্থলপথে ঢাকায় নেওয়া ঝুঁকিপূর্ণ হওয়ায় তাকে বিমান বাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে তাকে ঢাকায় নিয়ে আসা হয়।