চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে জেদ্দা কনস্যুলেটের খাদ্য সহায়তা

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত সৌদি আরবের জেদ্দা প্রবাসী বাংলাদেশিদের মাঝে প্রবাসীদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সহায়তা বিতরণ শুরু করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট।

আজ সোমবার সকালে খাদ্য সহায়তা কর্মসূচি উদ্বোধন করেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ফয়সাল আহমেদ।

বিজ্ঞাপন

সেসময় ফয়সাল আহমেদ বলেন: বাংলাদেশ সরকারের খাদ্য সহায়তার জন্য যেসব প্রবাসীরা আবেদন করেছেন প্রতিটি প্রবাসীর ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখনো যারা আবেদন করেননি তারা জেদ্দা কনস্যুলেট এর ওয়েবসাইটে দেয়া হোয়াটসঅ্যাপ নাম্বার ০৫৫৩৪৫১২৮৯ অথবা টোল ফ্রি নাম্বার এ যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছেন।

প্রাথমিকভাবে বাংলাদেশ সরকারের খাদ্য সহায়তা থেকে জেদ্দাস্থ যেসব প্রবাসী আবেদন করেছেন তাদের মধ্যে বিতরণ করা হবে পর্যায়ক্রমে কনস্যুলেটের অধীনে সৌদি আরবের অন্যান্য প্রদেশগুলো রয়েছে তাদের প্রত্যেকটি আবেদনকৃত প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সরকারের পক্ষ হইতে সৌদি আরব প্রবাসীদের জন্য ৮০ লক্ষ টাকা খাদ্য সহায়তা হিসেবে বরাদ্দ করা হয়েছে এরমধ্যে জেদ্দা কনস্যুলেট থেকে ৪০ লক্ষ টাকা এবং রিয়াদ বাংলাদেশ দূতাবাসের পক্ষ হইতে ৪০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানা গেছে। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ডাল আলু পেঁয়াজ এবং খাবারের তেল।

তবে বরাদ্দকৃত অর্থ এবং প্রবাসীর জন্য বিতরণকৃত খাদ্য সামগ্রী যথেষ্ট নয় বলে মনে করছেন প্রবাসীদের নিয়ে কাজ করা সংগঠনগুলো।