চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ তদন্তে দুদক

স্বাস্থ্য সংশ্লিষ্ট ছয় কর্মকর্তাকে দুদকে তলব

অনিয়ম, দুর্নীতি ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং সিএমএসডি’র ৬ কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আগামী ১৯ ও ২০ জুলাই তাদের সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দুদক থেকে জানানো হয়েছে: এ ছয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। তারা কোভিড-১৯ এর চিকিৎসায় ব্যবহারে নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়ের সঙ্গে জড়িত। পাশাপাশি বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে, সরবরাহ না করেই অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের করেছে৷ এমন অভিযোগের ভিত্তিতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢেকেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

অন্যদিকে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ৭১ হোটেল কর্তৃপক্ষের কাছে অনুসন্ধানে প্রয়োজনীয় তথ্য ও রেকর্ডপত্র চেয়ে চিঠি দিয়েছে দুদক।

চিঠিতে বলা হয়েছে: ভারপ্রাপ্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যান্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চাওয়া হচ্ছে।