চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: প্রতিদিন মৃতের সংখ্যা আবারও বাড়ছে যুক্তরাজ্যে

করোনাভাইরাসের নতুন প্রজাতি শনাক্ত হওয়ার পরে আবারও প্রতিদিনের মৃতের সংখ্যা বাড়ছে যুক্তরাজ্যে। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যুবরণ করেছে ৭৪৪ জন। এর আগে দৈনিক সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা দেখা দিয়েছিলো এপ্রিলের ২১ তারিখ। সেদিন প্রাণ হারিয়েছিলো ১,১৬৬ জন।

২৯ এপ্রিলের পর থেকে দেশটিতে মৃতের সংখ্যা কমে আসতে শুরু করে।  যুক্তরাজ্যে এখন পর্যন্ত এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ২১ লাখের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৬৯ হাজারের বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ৩২ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ হাজারের বেশি মানুষ।  সেখানে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ১ কোটি ৮৯ লাখ ছাড়িয়েছে আর প্রাণ হারিয়েছে ৩ লাখ ৩৪ হাজারেরও বেশি মানুষ।

ভারতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৪ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ৩০০ জনের বেশি। সেখানে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ১ কোটির বেশি আর মোট প্রাণ হারিয়েছে ১ লাখ ৪৬ হাজারের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৭ কোটি ৯০ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ১৭ লাখেরও বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৫ কোটি ৫৬ লাখের বেশি মানুষ।