চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: অসচ্ছল শিক্ষার্থীদের জন্য ডাকসুর সহায়তা ফান্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় প্রাথমিকভাবে দুই লাখের কিছু বেশি টাকার একটি সহায়তা ফান্ড গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

মঙ্গলবার ডাকসুর ভিপি নুরুল হক, জিএস গোলাম রাব্বানী এবং এজিএস সাদ্দাম হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, করোনার ফলে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থী বর্তমান প্রেক্ষাপটে পারিবারিক আর্থিক অসচ্ছলতার কারণে অসহায়ত্বে রয়েছে তাদের সহযোগিতার জন্য প্রাথমিক ২ লাখ ১ হাজার ১০ টাকা (দুই লক্ষ এক হাজার দশ টাকা মাত্র) অনুদানসমেত একটি ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা পাওয়ার জন্য আবেদন করার পাশাপাশি শিক্ষার্থী সহায়তা ফান্ডে দেশের সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট অনুদান প্রদানের বিনীত আহ্বানও বিজ্ঞাপ্তিতে জানানো হয়।

‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ এ আবেদনের নিয়ম- ০১৭২৯৪৪৬২১৬, ০১৭৩৭৯১০৮৯৯, ০১৭১১৯২৮৭৪৯, ০১৫১৫২৯৩১৪০,০১৭১৯৩৯৮৫৭৮, ০১৭০৩৬৩৪০০৩ এই নম্বরগুলোতে সরাসরি যোগাযোগ অথবা facebook group ‘করোনাঃ শিক্ষার্থী সহায়তায় ডাকসু’ থেকে গুগল ফর্ম পূরণ অথবা [email protected] ঠিকানায় মেইল প্রেরণ করতে বলা হয়েছে।

অনুদান প্রদানের মাধ্যম- বিকাশ ও নগদ মার্চেন্ট নম্বর ০১৭১২ ০৫৪ ০৪৫ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু), সঞ্চয়ী হিসাব নং ৩৩০০১৭৯২, সুইফট কোড- BSONBDDH, রাউটিং নং- ২০০২৭১৭৫০, সোনালী ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় করপোরেট শাখা, ঢাকা।