চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: অর্ধেক বেতন হারাতে পারেন নেইমার

করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক মন্দায় নেইমারসহ দলের উচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়দের বেতন কেটে নিতে পারে লিগ ওয়ানের দল পিএসজি, এমনই জানিয়েছে ইএসপিএন এফসি।

করোনার কারণে হাতেগোনা কয়েকটি দেশ বাদে বাকি জায়গায় থমকে গেছে ফুটবল। ফ্রান্সে তো অবস্থা আরও বেশি করুণ। খেলা সম্প্রচারের দায়িত্বে থাকা ক্যানাল প্লাস ও বেইন স্পোর্টস এপ্রিল মাসের টেলিভিশন সত্ত্বের টাকা পরিশোধে অস্বীকৃতি জানিয়েছে। তাতে বিপাকে ফ্রান্সের পেশাদার দলগুলো। ফরাসি ক্লাব বোর্দোর সঙ্গে চুক্তি বাতিল করেছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

সূত্রের বরাতে ইএসপিএন জানাচ্ছে, খেলোয়াড়দের বেতন কাটার ব্যাপারে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতায় আসতে চলেছে ফ্রান্সের পেশাদার ফুটবল খেলোয়াড় ইউনিয়ন। ১০ থেকে ২০ হাজার ইউরো যাদের বেতন, তারা পাবেন ২০ শতাংশ কম বেতন। ২০ থেকে ৫০ হাজার বেতনধারীদের ৩০ শতাংশ, ৫০ থেকে ১ লাখের মধ্যে ৪০ শতাংশ এবং ১ লাখের উপরে যারা বেতন পান তাদের কেটে রাখা হবে অর্ধেক। এই তালিকায় আছেন বিশ্বের দামি ফুটবলার নেইমারও।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পেশাদার ফুটবলার ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, খেলোয়াড়দের বেতনের কাঠামো দেখেই কাটছাঁট করা হবে। যাদের বেতন ১০ হাজারের কম তাদের হয়তো কাটাই হবে না।

‘আমরা কাউকে জোর করছি না। অধিকাংশ খেলোয়াড়ই এর বিপক্ষে যাবেন না তা আমরা জানি। আমরা শুধু অনুরোধ করছি যেন তারা এটা মেনে নেন, তাহলে এতে অনেকের চাকরি বাঁচবে। নইলে সবাই এতে ভুগবে।’ বেতন কাটা না হলে কী ক্ষতি হবে তারই নমুনা তুলে ধরেছেন ইউনিয়ন প্রধান ফিলিপে পায়েট।

ইউনিয়নের সিদ্ধান্ত যেন খেলোয়াড়রা মেনে নেন তা নিয়ে নাকি তাদের সঙ্গে আলোচনায় বসেছেন পিএসজির কর্তারা।