চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাসে মৃত ব্যক্তিদের দাফনে এসএএফের উদ্যোগ

করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম বিনামূল্যে সরবরাহ করবে সালমা-আদিল ফাউন্ডেশন (এসএএফ)।

সম্প্রতি রাজধানীসহ দেশজুড়ে করোনায় আক্রান্ত হয়ে কিংবা অনুরূপ উপসর্গ নিয়ে মারা গেলে লাশ দাফন নিয়ে দেখা দিচ্ছে নানা রকমের জটিলতা। এতে মৃত ব্যক্তির স্বজনদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মৃত ব্যক্তি তার প্রাপ্য শেষ সামাজিকতাটুকুও পাচ্ছেন না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর লাশ নিয়ম মেনে দাফন করলে সংক্রমণের ঝুঁকি নেই বলে জানিয়েছেন দেশের চিকিৎসা বিশেষজ্ঞরা। এই বিষয়গুলো বিবেচনা করে এসএএফ এই মানবিক উদ্যোগটি গ্রহণ করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম তারাই বিনামূল্যে সরবরাহ করবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ০১৯৭৭ ৮৮৯ ৮০৬ ও ০১৯ ১৭ ৭০ ৭৭ ৭১ এই দুই নাম্বারে কিংবা এসএএফ এর ফেসবুক পেজ https://www.facebook.com/SAF.Dhaka/ এ যোগাযোগ করলে দাফনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ভলান্টিয়ারদের মাধ্যমে যে কোন সময় মৃত ব্যক্তির স্বজনদের কাছে পৌঁছে দেয়া হবে।

ইতোমধ্যে সংস্থাটি নিজ অর্থায়নে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ও ‘খিদমাতুল মাইয়্যাত-গাজীপুর’ নামে পরিচিত বিশেষ স্বেচ্ছাসেবীদের হাতে সৎকারের প্রয়োজনীয় সরঞ্জাম, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং অন্যান্য সুরক্ষা গ্যাজেট হস্তান্তর করেছে।