চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাসে কাস্টমস কর্মকর্তার মৃত্যু

করোনাভাইরাস এ আক্রান্ত হয়ে মারা গেছেন কাস্টমস কর্মকর্তা জসিম উদ্দিন মজুমদার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি চট্টগ্রাম কাস্টম হাউসে রাজস্ব কর্মকর্তা (আরও) হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার রাত ২টা ৫ মিনিটে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ তথ্য নিশ্চিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর।

এই রাজস্ব কর্মকর্তার মৃত্যুতে শোক জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

জানা গেছে, জসিম উদ্দিন মজুমদার আগে থেকেই উচ্চ রক্তচাপ, অ্যাজমা, ডায়াবেটিকসহ নানা রোগে ভুগছিলেন। গত মাসে চট্টগ্রাম কাস্টম হাউসে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি অসুস্থ হন। প্রথমে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। করোনার উপসর্গ থাকায় তার নমুনা পরীক্ষা করা হয়। পরে নমুনা পজেটিভ আসে। এরপর তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। এখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জসিম উদ্দিন মজুমদার ১৯৬৫ সালের ১ অক্টোবর ফেনী জেলায় জন্মগ্রহণ করেন। ফেনীতে তাকে দাফন করা হবে।

সূত্র জানায়, ২ জুন পর্যন্ত কাস্টমস ও ভ্যাটের মোট ৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন ডেপুটি কমিশনার (ডিসি), ২০ জন সহকারী রাজস্ব কর্মকর্তা, ১১ জন রাজস্ব কর্মকর্তা, দুই জন সাব ইন্সপেক্টর, একজন সেপাই ও একজন কম্পিউটার অপারেটর। আক্রান্তদের মধ্যে দুই জন সুস্থ হয়েছেন। এর মধ্যে একজন রাজস্ব কর্মকর্তা আজ মারা গেলেন।