চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাক্রান্ত ডাক্তারকে ময়মনসিংহ থেকে ঢাকায় আনলো বিমান বাহিনীর হেলিকপ্টার

করোনায় আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ময়মনসিংহ থেকে জরুরি ভিত্তিতে ঢাকায় নিয়ে আসা হয়েছে। 

শনিবার জরুরী ভিত্তিতে ময়মনসিংহ হতে বিমান বাহিনীর এমআই-১৭১ এসএইচ হেলিকপ্টার যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।

বিজ্ঞাপন

জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।

বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে ময়মনসিংহ হতে বিমান বাহিনীর একটি এমআই-১৭১ এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে ঢাকায় নিয়ে আসে।

সেই সাথে ডাঃ শোভন রহমান ও ডাঃ মরিয়ম আক্তার কেও একই হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে প্রেরণ করা হয়।