চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাকালে সর্বাধিক দেখা পাঁচ সিনেমা

করোনাভাইরাসের কারণে লম্বা অবসর পেয়েছেন অনেকেই। আর তাই দুশ্চিন্তা ভুলে থাকতে এবং অবসর কাটাতে বেশ সিনেমা দেখেছেন অনেকেই। ‘জাস্টওয়াচ ডট কম’ জানিয়েছে লকডাউনে কোন পাঁচটি সিনেমা সবচেয়ে বেশি দেখেছেন দর্শকরা। জেনে নিন নামগুলো।

কন্টেজিয়ন (আমাজন প্রাইম ভিডিও): সুইডিশ বংশোদ্ভূত মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন সোডারবার্গ ২০১১ সালে নির্মাণ করেছিলেন ‘কন্টেজিয়ন’। যে ছবিতে তিনি দেখিয়েছিলেন, চীন থেকে একটি ভয়াবহ এবং রহস্যময় ভাইরাস ছড়িয়ে পড়ার কাহিনী। মোটাদাগে সেই ভাইরাস মোকাবেলা করাই ছিলো ছবির মূল গল্প। এই সময়ে করোনার উপসর্গের সঙ্গে এই ছবির কাহিনী মিলে যাওয়ায় বর্তমানে বেশ আলোচিত:

বিজ্ঞাপন

প্যারাসাইট (আমাজন প্রাইম ভিডিও): গেল বছর কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ সম্মান ‘পাম দর’ পেয়েছিল কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। ছবিটি নির্মাণ করেন বং জুন হো। বিদেশি ভাষার ছবি হিসেবে অস্কার ২০২০-এ অতীতের সব রেকর্ড ভেঙে প্যারাসাইট জিতে নেয় সেরা ছবি, সেরা নির্মাতাসহ মোট চারটি গুরুত্বপূর্ণ পুরস্কার।

বিজ্ঞাপন

নাইভস আউট (ইউটিউব ও গুগল প্লে): এই ছবি ক্রাইম থ্রিলার ঘরানার। লেখক ও পরিচালক রিয়ান জনসন পরিচালিত ও ‘০০৭’ খ্যাত ডেনিয়েল ক্রেগ অভিনীত এই ছবিতে দেখা যায় পরিবারের সব সদস্য মিলিত হয়েছিলেন। সেখানেই হত্যা করা হয় পরিবারের সবচেয়ে প্রবীণ সদস্যকে। হত্যার রহস্য উদঘাটন করার দায়িত্ব দেওয়া হয় একজন পেশাদার গোয়েন্দাকে। কোনো সদস্য বাদ যায় না সন্দেহের তালিকা থেকে। এভাবেই এগিয়ে যায় গল্প। এই ছবিতে ৩১ বছর বয়সী কিউবান অভিনয়শিল্পী আনা ডি আরমাসের অভিনয় দারুণ সমাদৃত হয়।

জোকার (আমাজন প্রাইম ভিডিও): টোড ফিলিপসের পরিচালনায় ডিসি কমিকসের সুপার ভিলেন ‘জোকার’ চরিত্রে অভিনয় করেছেন জোয়াকিন ফিনিক্স। ২০১৯ সালে দর্শক ও সমালোচকের প্রশংসা পাওয়া এই ছবি বাজেটের তুলনায় আকাশচুম্বী আয় করে রেকর্ড গড়েছে।

ছপাক (ডিজনি প্লাস হটস্টার): ছপাক ছবিটি অ্যাসিড–সন্ত্রাসের শিকার ভারতের লক্ষ্মী আগারওয়ালের জীবন থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি। ছবিতে লক্ষ্মীর চরিত্রটির নাম মিতালি। সেই চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। মেঘনা গুলজার ছবিটি পরিচালনা করেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস