চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাকালে মৃতদেহ দাফন ও মেহনতি মানুষের পাশে থাকা অনিক আক্রান্ত

কুমিল্লার দেবীদ্বারে করোনাকালে মৃতদেহ দাফন ও মেহনতি মানুষের বাড়িতে খাদ্য পৌঁছে দেওয়া আবু কাউসার অনিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অনিক করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে ‘ওরা ৪১ জন’ নামে একটি টিম গঠন করে করোনা আক্রান্ত হয়ে বা লক্ষণ উপসর্গ নিয়ে মারা যাওয়া অনেককে দাফন করেছে। অনিক কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের করোনা পজিটিভ সম্পর্কে এক পোস্টে অনিক বলেন, ‘আজ আমার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এতে আমার বিন্দু মাত্র কষ্ট নেই। সৃষ্টিকর্তার ইচ্ছার উপর কারো হাত নেই। কিন্তু এখন আমার খুব কষ্ট হচ্ছে, আমার সাথের সহযোদ্ধা ভাইদের জন্য। যাদের যখন সেচ্ছাসেবার জন্য ডেকেছি, তারা বিনা বাক্যে হাজির হয়েছে। তাদের কথা ভেবে চোখের পানি ধরে রাখতে পারছি না। আল্লাহ যেন আমার ভাইদের সুস্থ্য রাখে! আমাদের কার্যক্রম গুলো চলবে ইনশাআল্লাহ। দোয়া করবেন যেন দ্রুত সুস্থ হয়ে আবার মানবতার সেবায় আপনাদের যোগ দিতে পারি।
আমি আপনাদের সবার কাছে দোয়া চাই।’

বিজ্ঞাপন

অনিকের নেতৃত্বে করোনায় মৃতদেহ দাফন, অসহায় কর্মহীনদের বাড়িতে খাদ্য পৌঁছে দেওয়া ছাড়াও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে দেবীদ্বারের ‘হ্যালো ছাত্রলীগ’ টিম। গত মঙ্গলবার দুপুরে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগ, বহির্বিভাগ, হাসপাতাল চত্বরসহ আশপাশের ময়লা-আবর্জনা পরিষ্কার ও জীবাণুনাশক স্প্রে করে এ কার্যক্রম শুরু করা হয়।