চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাকালে মনে পড়ছে ক্যানসারে লড়াইয়ের দিনগুলো: মনীষা

করোনা বিস্তার রোধে ভারতে চলছে লকডাউন। লকডাউনের এই সময়টিতে ক্যানসার জয়ী বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা জানালেন তার অতীত জীবনের কিছু হৃদয় বিদারক কাহিনী, যেগুলো করোনাকালে বার বার মনে পড়ছে তার।

মনীষা জানিয়েছেন, বর্তমানে তিনি যে অবস্থায় (হোম কোয়ারেন্টাইন) রয়েছেন সেটি তাকে বার বার ক্যানসার আক্রান্ত থাকার দিনগুলো মনে করিয়ে দিচ্ছে। কারণ সেই সময়েও আমাকে দীর্ঘদিন গৃহবন্দি থাকতে হয়েছিলো। যা বর্তমান পরিস্থিতির চেয়েও অনেক বেশি কঠিন ছিল।

বিজ্ঞাপন

তিনি জানান, সেসময় নিউ ইয়র্কে চিকিৎসারত অবস্থায় প্রায় ৬মাস গৃহবন্দি থাকতে হয়েছিলো তাকে। এখানেই শেষ নয়, এরপর টানা তিন বছর মেনে চলতে হয়েছে নানান বিধিনিষেধ। তাই এইমুহূর্তে (করোনাকাল) যদি টানা দুই মাসও ঘরবন্দি হয়ে থাকতে হয়, তবে সেটি অতি সাধারণ হবে মনীষার কাছে।

বিজ্ঞাপন

বর্তমানকেই সবচেয়ে বেশি উপলদ্ধি করেন মনীষা, ভবিষ্যতকে নয়। ফেলে আসা ক্যানসারে আক্রান্ত থাকার দিনগুলো তাকে বর্তমান এই করোনা পরিস্থিতি মোকাবেলার সাহস যোগাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।

লকডাউনের এই সময়টিতে নিয়মিত যোগাসন ও শরীরচর্চা করে সময় কাটাচ্ছেন মনীষা। একই সাথে এই সময়ে ছবি এঁকে, সিনেমা দেখে এবং পরিবারকে সঙ্গ দিয়ে সময় কাটাচ্ছেন তিনি।