চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাকালে বিষণ্ণতা নয়, দৃঢ় থাকার অনুরোধ সুনিল শেঠির

বিশ্বজুড়ে চলমান করোনা পরিস্থিতির কারণে ইতোমধ্যেই ব্যাপক প্রভাব পড়েছে অর্থনৈতিক ক্ষেত্রে। একই সাথে সাধারণ মানুষও ভূগছেন অর্থ সংকটে। আর তাই তো গৃহবন্দি মানুষগুলোর জীবনেও ধেয়ে এসেছে বিষণ্ণতা।

মানসিক এই বিষন্নতার কারণে অনেক সংসারেই ঘটছে সহিংসতার নানান ঘটনা। তবে কঠিন এই সময়ে বিষন্নতাকে কাটিয়ে শক্ত মনোবল নিয়ে এগিয়ে যেতে প্রত্যেকের প্রতি অনুরোধ জানিয়েছেন বলিউড অভিনেতা সুনিল শেঠি।

বিজ্ঞাপন

তিনি আরো জানিয়েছেন, কঠিন এই অবস্থাকে মোকাবেলা করতে প্রত্যকেরই উচিত পরিবারে সংস্পর্শে থাকা। সেক্ষেত্রে একে অপরের মনোবল জোগাবে। পিতা মাতা তাদের সন্তানদের খেয়াল রাখবে, গৃহকর্তা তার পরিবারের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করবে। একই সাথে নেতিবাচক চিন্তায় না থেকে ইতিবাচক ভাবনা ও কাজে নিযুক্ত থাকতে হবে।

এর আগেও একবার ‘হেরা ফেরি’ খ্যাত অভিনেতা হুঁশিয়ারি দিয়েছিলেন যে বর্তমান এই পরিস্থিতি কাটিয়ে ওঠার পরেও নতুন করে জীবন শুরু করা বর্তমান সময়ের চেয়ে আরও কঠিন হতে পারে।

তবে বর্তমানে আমরা গৃহবন্দি যে জীবন যাপন করছি সেটি পুরো পরিবারকে নিয়ে উপভোগ করা উচিত। কেননা আবার কবে এভাবে আমরা পারিবারিক সময় কাটাতে পারবো তার কোন নিশ্চয়তা নেই।