চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

করোনাকালীন শিশু-কিশোরদের জরুরি মানসিক সহায়তা

Nagod
Bkash July

করোনাকালীন শিশু-কিশোরদের জরুরি মানসিক সহায়তা’র উদ্যোগ নিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন ফর চাইল্ড এন্ড এডোলেসেন্ট মেন্টাল হেলথ।

প্রতিষ্ঠানতির পক্ষ থেকে বলা হচ্ছে: করোনা সংক্রমণ যখন বৈশ্বিক মহামারী, তখন অন্য সকলের মত শিশু-কিশোরদের মনেও মানসিক চাপ, উদ্বেগ, উৎকন্ঠা আর আতংক তৈরি হয় । এসময় স্কুল কলেজ বন্ধ, সারাদিন ঘরবন্দী। পরিবর্তন হয় শিশুদের আচরণ। আর যেসব শিশু আগে থেকেই মনের সমস্যা, আচরণজনিত রোগ বা বিকাশজনিত সমস্যায় ভুগছে তাদের সমস্যাও যায় বেড়ে।

করোনা সংক্রমণকালে শিশু কিশোরদের যেকোনো মানসিক চাপ, আচরণের পরিবর্তনের জন্য খুব জরুরি না হলে চিকিৎসাকেন্দ্রে নেয়া থেকে বিরত থাকুন। এসময় শিশু কিশোরদের মনের সমস্যা বা আচরণের সমস্যার জন্য শিশুর চিকিৎসক-থেরাপিস্টের সাথে টেলিফোনে যোগাযোগ করতে বলা হয়েছে।

পাশাপাশি বলা হয়েছে: করোনা সংক্রমণের সময় শিশু কিশোরদের যেকোনো মানসিক মানসিক সমস্যা, আচরণের পরিবর্তনের জন্য পরামর্শ পেতে বাংলাদেশ এসোসিয়েশন ফর চাইল্ড এন্ড এডোলেসেন্ট মেন্টাল হেলথ আপনার পাশেই আছে। তালিকায় উল্লেখিত সময়ে সরাসরি টেলিফোন-হোয়াটস আ্যাপ এ যোগাযোগ করে কেবলমাত্র শিশুদের জন্য আপনি পেতে পারেন জরুরি পরামর্শসেবা।

সরাসরি সেবা পাওয়া যাবে নম্বর গুলোতে ফোন করে
BSH
Bellow Post-Green View
Bkash Cash Back