Site icon চ্যানেল আই অনলাইন

করোনাভাইরাস: সুস্থ হলেন আরও ১২১ পুলিশ সদস্য

করোনাভাইরাসে আক্রান্ত আরও ১২১ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

শুক্রবার বিকালে তারা সুস্থ হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। করোনা উপসর্গ নিয়ে তারা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. সাইফুল ইসলাম সানতু জানান, উন্নত চিকিৎসা নিশ্চিত করায় দিন দিন সুস্থ হয়ে উঠছেন করোনাক্রান্ত পুলিশ সদস্যরা। করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন আরও ১২১ পুলিশ সদস্য।

এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হলেন পাঁচ শতাধিক করোনা আক্রান্ত পুলিশ সদস্য। হাসপাতাল কর্তৃপক্ষ করোনা জয়ী এ সকল পুলিশ সদস্যকে ফুল দিয়ে বিদায় জানান।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) মো. সোহেল রানা বলেন,  সরকারের আইইডিসিআরের কোভিড-১৯ চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১২১ জন পুলিশ সদস্যের নমুনা পরপর দুবার পরীক্ষা করা হয়। উভয় পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

তিনি জানান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। তিনি তাদের দেখাশোনার জন্য গঠন করেছেন ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বিভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা করা হচ্ছে। ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে জনগনের পাশে আছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা।

Exit mobile version