চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কয়েদির নারীসঙ্গ: সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার

গাজীপুরের কাশিমপুর কারাগারে (কারাগার-১) হলমার্ক কেলেঙ্কারির সাজাপ্রাপ্ত বন্দি তুষারের নারীর সঙ্গে সময় কাটানোর ঘটনায় সিনিয়র জেল সুপার রত্না রায় এবং জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার তাদের প্রত্যাহারের তথ্য চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন: কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ এর সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়েছে। এ নিয়ে মোট পাঁচ জনকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

তদন্তের স্বার্থে তাদের বদলি করে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

নারীসঙ্গের ব্যবস্থা করিয়ে দেওয়ার অভিযোগে এর আগে একই কারাগারের তিন জনকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন: কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমান।

সম্প্রতি একটি গণমাধ্যমের সংবাদে কারাগারে থাকা হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমদকে কারা কর্মকর্তাদের কক্ষেই নারীসঙ্গের ব্যবস্থা করে দেওয়ার সিসিটিভি ফুটেজসহ সংবাদ সম্প্রচার করা হয়। ঘটনাটি এ বছরের ৬ জানুয়ারির।

ওই ঘটনায় গাজীপুর জেলা প্রশাসন ও কারা অধিদপ্তর পৃথক কমিটি গঠন করে। জানা গেছে, কমিটির সুপারিশেই তাদের প্রত্যাহার করা হয়েছে।