চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কম্পিউটার সোসাইটির নির্বাচনে শরীফ-জিহাদ প্যানেলের জয়

বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০২০ এর নির্বাচনে ড. শরীফ-জিহাদ প্যানেলের প্রেসিডেন্ট পদপ্রার্থী প্রফেসর ডঃ মোঃ শরিফ উদ্দিন ও ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী প্রফেসর ডঃ মোঃ নুরুল হুদা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। জেনারেল সেক্রেটারি পদে সর্বাধিক ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আবদুর রহমান খান জিহাদ।

শুক্রবার অনুষ্ঠিত এ নির্বাচনে মোট ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে।

বিজ্ঞাপন

ড: শরীফ-জিহাদ প্যানেল এর ৯টি পদে এবং কাউন্সিলরের ২২টি পদে নির্বাচিত হন। কাউন্সিলের বাকি তিনটি পদে রেড প্যানেল নির্বাচিত হয়েছে। বর্তমান নির্বাচিত কমিটি আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি বাংলাদেশের কম্পিউটার এবং তথ্য সিস্টেমের ক্ষেত্রে অগ্রণী পেশাদার এবং শিক্ষিত সমাজ হিসাবে বিবেচিত। এটি ২৩ জুলাই ১৯৭৯ এ প্রতিষ্ঠিত হয়েছিল। এটি আইইইই কম্পিউটার সোসাইটির সিস্টার সোসাইটিও।

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) হলো দেশের প্রকৌশলী, বিজ্ঞানী ও প্রযুক্তিবিদের জাতীয় প্রতিনিধি সংস্থা। এটি একটি অরাজনৈতিক, অলাভজনক সংস্থা। প্রথম দিন থেকেই বিসিএস বাংলাদেশ সরকারকে পরামর্শ এবং নীতি নির্ধারণের পরিষেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং দেশকে কম্পিউটারাইজড করার অগ্রগতিতে সরাসরি অবদান রাখে।

এর অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সরকার এটিকে আইসিটি পেশাদারদের প্রত্যয়িত করার ক্ষমতা দিয়েছে।