চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কবীর সিং: ব্যয় ৬০ কোটি, ৫ দিনেই আয় ১০০ কোটি

মুক্তির প্রথম দিনেই শহীদ কাপুরের ‘কবীর সিং’ ছবিটি ২০ কোটি রুপি আয় করে তাক লাগিয়ে দিয়েছিলো। এবার মুক্তির মাত্র পাঁচ দিনেই একশো কোটির ক্লাবে নাম লিখিয়ে ইতিহাস তৈরী করলো ছবিটি!

তেলেগু ব্লকবাস্টার ‘অর্জুন রেড্ডি’র অফিশিয়াল রিমেক শহীদ কাপুরের ‘কবীর সিং’। তাই ট্রেড-অ্যানালিস্টদের ধারণা ছিল, মুক্তির প্রথম দিনে খুব বেশি হলে ১২ থেকে ১৪ কোটি রূপি আয় করতে পারে ছবিটি! কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে বক্স অফিসে কাঁপিয়ে দিলো ছবিটি।

বিজ্ঞাপন

৬০ কোটি রুপি বাজেটের ‘কবীর সিং’ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে প্রায় সাড়ে ৪ হাজার প্রেক্ষাগৃহে। যার মধ্যে শুধু মাত্র ভারতেই মুক্তি পেয়েছে তিন হাজার একশত তেইশটি প্রেক্ষাগৃহে এবং বাকি ৪৯৩টি প্রেক্ষাগৃহ ভারতের বাহিরে।

দক্ষিণী পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ২০১৭ সালে মুক্তি পাওয়া তেলেগু ব্লকবাস্টার ‘অর্জুন রেড্ডি’ ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় ছিলেন বিজয় দেবেরাকোন্ডা ও শালিনী পাণ্ডে। আর এর হিন্দি রিমেকে কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন শহিদ কাপুর ও কিয়ারা আদভানি।

মূলত তেলেগু ভাষায় নির্মিত ‘অর্জুন রেড্ডি’ সিনেমা হিট হওয়ার ফলেই পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা হিন্দিতে এর রিমেক করার সিদ্ধান্ত নেন। ছবিটির প্রযোজনা করেছেন মুরাদ খেতানি, অশ্বিন বর্দে ও টি-সিরিজ। -ডেকান ক্রনিকল