চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারে প্রধানমন্ত্রী

একদিনের সফরে কক্সবাজার পৌঁছেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে ৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রী সেখানে সড়ক ও জনপদ অধিদপ্তরের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইসিবি কর্তৃক এক হাজার ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

দুপুরে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পৌঁছে কক্সবাজার সরকারী কলেজের একাডেমিক ভবন ও একাডেমিক ভবন কাম এক্সামিনেশন হল, কক্সবাজার সরকারী কলেজে ও সরকারী মহিলা কলেজের ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রী নিবাস, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবনের দ্বিতল এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইনসহ ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

বিজ্ঞাপন

একই সাথে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের আওতায় বাকঁখালী নদীর উপর খুরুস্কু ঘাটে একটি বক্স গার্ডার ব্রীজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি (লিকুফাইড ন্যাচরাল গ্যাস) টার্মিনাল, এসপিএম (ইনস্টলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং) প্রকল্প, নাফ ট্যুরিজম পার্ক এবং কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনসহ ৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

এরপর বেলা ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ শেষে ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এই পর্যটন শহরে এটি প্রধানমন্ত্রীর ৫ম সফর।

 

বিজ্ঞাপন