চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা

কক্সবাজার জেলাতে বিনামূল্যে অক্সিজেন সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ব্র্যান্ডিং কক্সবাজার। সংগঠনটির পক্ষ থেকে কক্সবাজার অক্সিজেন ব্যাংক নামে এই সেবা শুরু করবে জুলাইয়ের ১ তারিখ থেকে।

ব্র্যান্ডিং কক্সবাজার এর সৌজন্যে যুবনেতা ইশতিয়াক আহমেদ জয়ের উদ্যোগে নগরীর ১২টি ওয়ার্ডের যেকোন বাসিন্দা বিনামূল্যে এ সেবার আওতাধীন আসতে পারবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার সকালে ব্র্যান্ডিং কক্সবাজারের প্রতিষ্ঠাতা ইশতিয়াক আহমেদ জয় সাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

ব্যান্ডিং কক্সবাজার এর ব্যবস্থাপনা পরিচালক, অক্সিজেন ব্যাংকের নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জয় বলেন, সেবাপ্রত্যাশী এবং সংশ্লিষ্ট সকলের স্বার্থ বিবেচনায় রেখে আমরা কক্সবাজার ‘অক্সিজেন ব্যাংক কতৃপক্ষ’ অক্সিজেন সিলিন্ডার ব্যবহার নীতিমালা প্রণয়ন করেছি।

তিনি বলেন, বৈশ্বিক মহামারী কোভিড -১৯ করোনা ভাইরাসের সংক্রমণে পুরো বিশ্ব যখন বিপর্যস্ত তখন আমাদের দেশেও এর ভয়াবহতা ক্রমেই বেড়ে চলেছে। এই পরিস্থিতি সামনে হয়তো আরও প্রকট হতে পারে। আমরা জানি করোনা ভাইরাসে আক্রান্ত সব রোগীর ক্ষেত্রে হাসপাতালে চিকিৎসা নিতে হয় না। করোনা আক্রান্ত রোগীর এক পর্যায়ে শ্বাস-প্রশ্বাসে ব্যাপক সমস্যা দেখা দিলে এসময় কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন গ্রহণ গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শুধু করোনা আক্রান্ত রোগী নয়, অন্যান্য রোগীর জন্যও অক্সিজেনর প্রয়োজন হতে পারে। তাই আমরা ব্র্যান্ডিং কক্সবাজারের পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদানের উদ্যোগ নিয়েছি।

প্রাথমিক ভাবে ৬টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে “কক্সবাজার অক্সিজেন ব্যাংক”র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ইশতিয়াক আহমেদ জয়।

চিকিৎসকের লিখিত পরামর্শ নিয়ে এবং নিজের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়ে এই সেবা গ্রহণ করা যাবে।

বিজ্ঞাপন