চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে করোনার ভ্যাকসিন প্রদান শুরু

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে আজ ১০ আগস্ট থেকে করোনার ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়েছে। রোহিঙ্গাদের মধ্যে প্রথম দফায় ৫৫ বছরের ঊর্ধ্বে ৪৮ হাজার রোহিঙ্গাকে ৫৬টি কেন্দ্রে করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

পাশাপাশি একই সময়ে ক্যাম্পের মাঝি, মসজিদের ইমাম এবং ভ্যাকসিনেসন কাজে নিয়োজিত ১৮ হাজার স্বেচ্ছাসেবকদেরও ভ্যাকসিন দেয়া হচ্ছে। কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন রোহিঙ্গা ক্যাম্পে এই কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, আজ ১০ আগস্ট সকাল ১০টা থেকে ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পে ৫৬টি কেন্দ্রে ভ্যাকসিন দেয়া হচ্ছে। প্রথম দফায় ৫৫ বছরের বেশি প্রায় ৪৮ হাজার রোহিঙ্গাকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

পাশাপাশি ক্যাম্পে ভ্যাকসিন কার্যক্রমে নিয়োজিত স্বেচ্ছাসেবক, ক্যাম্পের মাঝি, মসজিদের ইমাম সহ প্রায় ১৮ হাজার জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এতে প্রথম দফায় এ ৬৬ হাজার জনকে ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন কার্যক্রমে স্বাস্থ্য বিভাগের সাথে প্রশিক্ষণপ্রাপ্ত ১৮৬টি টিম কাজ করছে বলে জানিয়েছে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ দৌজা নয়ন।

বিজ্ঞাপন