চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ৪টি ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৪টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে আগামী রোববার (৬ জুন) পর্যন্ত ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ডে রেডজোন কার্যকর থাকবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়াও উখিয়া ও টেকনাফ উপজেলা এবং ৫টি রোহিঙ্গা ক্যাম্প আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। এর পুর্ব গত ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছিল।

বিজ্ঞাপন

উখিয়া ও টেকনাফ উপজেলায় কোন মানুষ বাহির থেকে প্রবেশ ও বাইরে যাওয়া নিষেধ রয়েছে। এছাড়াও সকল রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ ও বাহির হওয়ার ওপরও নিষেধ রয়েছে। কক্সবাজার-টেকনাফ সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, রোহিঙ্গা ও স্থানীয়দের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৩১ মে পর্যন্ত চলা লকডাউন আগামী ৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসাথে রাজাপালং ইউনিয়নের ৪টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে। ৫টি রোহিঙ্গা ক্যাম্পে কঠোর নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী জানান, কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে টেকনাফ উপজেলা ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত লকডাউন দেয়া হয়েছিল। করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ বৃদ্ধি এবং রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু দ্দৌজা বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ৫টি মেঘা ক্যাম্প ৬ জুন পর্যন্ত কঠোর লকডাউনের আওতায় রয়েছে। ক্যাম্পে খাদ্য, চিকিৎসা সহ জরুরী কার্যক্রম ছাড়া সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে। সকল এনজিও, আইএনজিও, জাতিসংঘের সংস্থাসহ ক্যাম্প সমুহে কর্মরত সংশ্লিষ্ট সকলের গাড়ি চলাচল ও আসা যাওয়া কঠোর নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।

বিজ্ঞাপন