চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারের উখিয়ায় নারী উন্নয়ন মেলা

নারীর ক্ষমতায়ন, নারী উন্নয়ন এবং নারীদের তৈরি হস্তশিল্প প্রদর্শনীর লক্ষে কক্সবাজারের উখিয়াতে দিনব্যাপী নারী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে।

আজ ৯ ডিসেম্বর জাতিসংঘ জনসংখ্যা তহবিল’র (ইউএনএফপিএ) অর্থায়নে মুক্তি কক্সবাজার উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে এ নারী উন্নয়ন মেলার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন রত্নাপালং ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল হুদা এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তি কক্সবাজারের প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার, জাতিসংঘ জনসংখ্যা তহবিল এর কর্মকর্তা মোসা. সুমি আক্তার এবং প্রিয়াঙ্কা চাকমাসহ আরো অনেকে।

নারী উন্নয়ন মেলায় গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) আই আর সি, ব্র্যাক, আরটিএমআই, হোপ ফাউন্ডেশন এবং আইএমও তাদের নিজ নিজ সংস্থার কার্যক্রম ও নারীদের হাতে তৈরি পণ্য  দিয়ে স্টল সাজান। এলাকার বিভিন্ন বয়সি নারী কিশোরীদের পদচারনায় মেলা ছিল আনন্দমুখর।

দিনব্যাপী মেলায় স্থানীয় নারীদের উপস্থিতি ছিলো ছোখে পড়ার মতো। তারা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলা শেষে স্থানীয় নারী ও সংস্থার  কর্মরত কর্মীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

বিজ্ঞাপন