চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন রাহুল গান্ধী।

টুইটারে দেয়া এক পোস্টে তিনি এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

পদত্যাগের ঘোষণা দিয়ে রাহুল গান্ধী টুইটে লিখেছেন: ‘কংগ্রেসের প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের। কিন্তু আমি আর কংগ্রেসের সভাপতির পদে থাকছি না। আগামী এক সপ্তাহের মধ্যে কংগ্রেসের সভাপতির পদে নতুন মুখে পছন্দ করা হবে।’

অন্যদিকে তার টুইটার অ্যাকাউন্টের ব্যক্তিগত তথ্যের ক্ষেত্রে কংগ্রেসের সভাপতির পদটি মুছে ফেলে সেখানে কংগ্রেস সদস্য ও সংসদ সদস্য লেখা হয়েছে।

বিজ্ঞাপন

তবে দলের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রাহুলের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে অনেকেই নিশ্চিত করেছেন। তাই রাহুল আর দলের সভাপতির পদে ফিরছেন না এটা মোটামুটি নিশ্চিত।

গত লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী নিজে কংগ্রেসের দূর্গ বলে পরিচিত আমেথিতে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান। এরপরেই তিনি কংগ্রেসের খারাপ ফলের দায় নিয়ে গত ২৫ মে কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

নিজের পদে নতুন কাউকে বসাতে তার বিকল্প খুঁজে বের করতে ঘোষণা দিয়েছিলেন তিনি।

এর আগে পদত্যাগের ঘোষণা দেয়ার পর থেকে তার মা সোনিয়া গান্ধী ও বোন প্রিয়াঙ্কা গান্ধী রাহুলের সিদ্ধান্তে সম্মতি জানালেও পদত্যাগের ব্যাপারে তার অবস্থান পরিবর্তনের চেষ্টা করেছেন। তবে তারাও স্বীকার করেছিলেন যে, কংগ্রেসের নেতৃত্বে পরিবর্তন আনতে হবে।

Bellow Post-Green View