চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওয়েব সিরিজ: ‘অনৈতিক’ অংশ সরাতে হাইকোর্টের নির্দেশ

বাংলাদেশ থেকে দেখা যায় এমন দেশি-বিদেশী ওয়েব সিরিজের ‘অনৈতিক’ অংশ সাত দিনের মধ্যে সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এছাড়াও অনলাইন মাধ্যমে যোগাযোগ ভিত্তিক ওটিপি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম থেকে কিভাবে রেভিনিউ কালেক্ট করা হয় সে বিষয়ে ১ মাসের মধ্যে বিটিআরসিকে একটি প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে দেখা যায় এমন দেশি-বিদেশী ওয়েব সিরিজের ‘অনৈতিক’ ভিডিও অপসরণ চেয়ে করা রিটের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ রিটের পক্ষে আইনজীবী তানভীর আহমেদ নিজেই শুনানি করেন।

এর আগে এই আইনজীবী অনলাইন প্ল্যাটফর্মে প্রকাশিত ওয়েব সিরিজের ‘আপত্তিকর’ ও ‘অনৈতিক’ দৃশ্য সরিয়ে ফেলতে সংশ্লিষ্টদের একটি লিগ্যাল নোটিশ পাঠান। তবে সে নোটিশের বিষয়ে যথাযথ কোন পদক্ষেপ না আসায় হাইকোর্টে রিট করেন আইনজীবী তানভীর আহমেদ।

রিটে ডাক ও টেলি যোগাযোগ সচিব, তথ্য সচিব, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান ও পরিচালক, পুলিশের আইজি, শিল্পকলা একাডেমীর মহাপরিচালক এবং সিআইডি’র সাইবার পুলিশ ব্যুরোর অতিরিক্ত উপ-মহাপরিদর্শককে বিবাদী করা হয়। আজ এই রিটের শুনানি নিয়ে আদালত আদেশ দিলেন।

রিটকারি আইনজীবী তানভীর আহমেদ চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘আজ রিটের সাবমিশনে কেবলমাত্র দেশি ওয়েব সিরিজ ‘বুমেরাং’, ‘আগস্ট ১৪’ কিংবা ‘সদরঘাটের টাইগার’ এর ভিডিও কন্টেন্টের বিষয়েই নয় এর বাইরে ভারতীয় কিছু ওয়েব সিরিজের ভিডিও কন্টেন্টের বিষয়ে আলোকপাত করা হয়ে যেগুলো অনলাইন মাধ্যমে আমাদের এখান থেকে দেখা যায়।’