চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ওয়ানডের পর টি-টুয়েন্টিতেও ধরাশায়ী উইন্ডিজ

Nagod
Bkash July

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ৩-০ তে আগেই জিতে রেখেছিল ভারত। বাকি ছিল টি-টুয়েন্টি। সেখানেও উইন্ডিজকে ধবল ধোলাই দিয়ে ৩-০-তে সিরিজ জিতেছে রোহিত শর্মার দল।

টি-টুয়েন্টিতে বরাবরই শক্তিশালী উইন্ডিজ। ইংল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের টি-টুয়েন্টি ৩-২ ব্যবধানে জিতে ভারতে পা রাখায় অনুমেয় ছিল ওয়ানডে হারলেও টি-টুয়েন্টিতে প্রতিরোধ গড়বে সফরকারীরা। কিন্তু ওয়ানডে হারের ধারা টি-টুয়েন্টিতেও বজায় রেখেছে কাইরেন পোলার্ডের দল।

শেষ ম্যাচে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ। শুরুতেই জেসন হোল্ডার ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়কে তুলে ভারতীয়দের চাপে রাখার চেষ্টা করে। চাপ সামলাতে কিছুটা ধীর গতির ব্যাটিং করনে ঈশান কিষাণ। রোস্টন চেজের বলে আউট হওয়ার আগে করেন ৩১ বলে ৩৪ রান। তবে অপর প্রান্তে স্বভাবজাত ব্যাট চালিয়ে রানের চাকা সচল রেখেছেন শেষ ম্যাচে সুযোগ পাওয়া শ্রেয়াস আইয়ার। খেলেন ১৬ বলে ২৫ রানের ইনিংস।

ভারতীয় ব্যাটারদের মধ্যে সূর্যকুমার যাদব ছিলেন সবচেয়ে আগ্রাসী। ৩১ বলে ৭ ছক্কা ও ১ চারে ৬৫ রান করে ম্যাচসেরার কৃতিত্ব অর্জন করেন। শেষ দিকে ভেঙ্কটেশ আইয়ারের ১৯ বলে ৩৫ রানে ভর করে ৫ উইকেটে ১৮৪ রান করে থামে ভারত।

উইন্ডিজ বোলারদের মধ্যে সবচেয়ে হিসেবি ছিলেন রোস্টন চেজ। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রান খরচায় তুলেছেন ১ উইকেট।

জবাবে দুই ওপেনার কাইল মায়ার্স ও সাই হোপের উইকেট হারিয়ে চাপে পরে উইন্ডিজ। নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েলে ভর করে ম্যাচে ফেরার চেষ্টা চালায় ক্যারিবীয়রা। পুরানের ব্যাট থেকে আসে ৪৭ বলে সর্বোচ্চ ৬১ রান। পাওয়েল করেন ১৪ বলে ২৫।

পুরান ফিরলে বাকিরা সেভাবে আলো ছড়াতে পারেনি। শেষ দিকে রোমিরিও শেফার্ড ২১ বলে ২৯ করে ব্যবধান কমিয়েছে।

ভারতীয় বোলারদের মধ্যে হারর্শাল প্যাটেল তুলেছে ৩ উইকেট।

এর আগে ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে হারের পর ঘুরে দাড়াতে টি-টুয়েন্টিকে বেছে নেয়ে পোলার্ডের দল। তবে এখানেও সুবিধা করতে পারেনি। প্রথম ম্যাচে ৭ বল হাতে রেখে ৬ উইকেটে জিতে সিরিজে লিড নেয় ভারত। পরের ম্যাচে ৮ রানের জয়ে সিরিজ ২-০-তে জিতে নেয় রোহিত শর্মার দল।

শেষ ম্যাচে দলে পরিবর্তন এনে মাঠে নামে স্বাগতিকরা। জয় দিয়ে সিরিজ শেষ করতে চাইলেও তা হয়নি। শেষ ম্যাচ হেরে জয়হীন সফর শেষ করল উইন্ডিজ।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back