চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওমিক্রন: মেয়েদের দেশে ফিরতে লাগল চার দিন

গত ২৭ নভেম্বরই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ। তার পরদিন থেকেই শুরু হয় তাদের দেশের পথে ভ্রমণ। কিন্তু করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে বিড়ম্বনায় পড়ে কয়েকটি দেশ ঘুরে অবশেষে বুধবার সকালে ঢাকায় ফিরেছেন সালমা-রুমানারা।

যদিও বড় সাফল্য নিয়ে দেশে ফেরা মেয়েরা এখনই ধরতে পারছেন না বাড়ির পথ। রাজধানীর একটি হোটেলে বিসিবির ব্যবস্থাপনায় সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে জিম্বাবুয়ে সফরে যাওয়া পুরো দলকে।

ফ্লাইট বিড়ম্বনায় পড়ে আইসিসির ব্যবস্থাপনায় জিম্বাবুয়ে থেকে নারী দলের সদস্যরা সোমবার রাতে ওমানের মাসকটে পৌঁছায়। জিম্বাবুয়ে থেকে রওনা করার সময়ই বিসিবি থেকে দু’বার ঢাকায় পৌঁছার সময় জানিয়েও তা দু’বারই বাতিল করা হয়।

বিজ্ঞাপন

এর কারণ আফ্রিকার দক্ষিণাঞ্চল থেকে ফেরায় তাদের ফ্লাইট পেতে সমস্যা হচ্ছিল। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে আফ্রিকার দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বেশিরভাগ ফ্লাইটই স্থগিত হয়ে গেছে। যেগুলো চলছে সেগুলোতেও বুকিং পেতে ঝামেলা হওয়ায় বিড়ম্বনা পোহাতে হয় নারী দলকে।

করোনায় বাছাইপর্ব মাঝপথে বাতিল হওয়ায় আগেইভাগেই বিশ্বকাপ নিশ্চিত করে বাংলাদেশ। তিন ম্যাচের দুটিতে দাপুটে জয়ে বাছাইয়ে উতরে যাওয়ার পথেই ছিল নিগার সুলতানার দল।

র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার ভিত্তিতে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের মূল আসরে জায়গা করে নেয়। আগামী বছরের মার্চে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ।

এই আসরে নতুন দল বাংলাদেশ। টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়মিত খেললেও জাহানারা-ফারজানাদের ৫০ ওভারের বিশ্বকাপ আসরে এটিই হবে প্রথম অংশগ্রহণ।

বিজ্ঞাপন